বিহার বিধানসভা নির্বাচন ২০২০: বিজেপির মনোজ কুমার কি গোহ আসনে দ্বিতীয়বারের মতো নির্বাচন হবেন?

Tbnews24:-

আসন্ন বিহার বিধানসভা নির্বাচনে গোহ আসনে জয় লাভের জন্য প্রায় 17 জন প্রার্থী লড়াই করছেন, করোনভাইরাস মহামারীর মধ্যে প্রথম জরিপ মহড়া। গোহ বিধানসভা নির্বাচনী এলাকা, যা বর্তমানে ভারতীয় জনতা পার্টির (বিজেপির) মনোজ কুমার প্রতিনিধিত্ব করেছেন, ২৮ অক্টোবর বিহার বিধানসভা নির্বাচনের প্রথম পর্যায়ে ভোট দেবেন। অন্যান্য encies০ টি আসনের ভোটাররাও প্রথম পর্বে ভোট দেবেন।

২০১৫ সালে রাজ্য বিধানসভা নির্বাচনে, কুমার পূর্ববর্তী তিন মেয়াদে বিজয়ী হয়েছিলেন জনতা দল (ইউনাইটেড) নেতা রণভিজয় কুমারের বিরুদ্ধে 7,672২ ভোটের ব্যবধানে।

এবার বিজেপি বিধায়করা জাতীয় জনতা দলের ভীম কুমার সিং, জাতীয় লোক জনতা পার্টির রণভিজয় কুমার, পিস পার্টির মোঃ একলখ, রাষ্ট্র সেবা দলের ধর্মেন্দ্র কুমার, জয় মহা ভরথ পার্টির রাজেশ রঞ্জন, শ্যামের বিরুদ্ধে রয়েছেন। জন অধিকার পার্টি (লোকতান্ত্রিক) এর সুন্দর এবং শোশিত সমাজ দলের দলে স্লেন্দ্রবিহারী।

আট জন স্বতন্ত্র – অভিরাম প্রিয়দর্শী, চিত্রঞ্জন শর্মা, দীনেশ কুমার সিংহ, মনীষ কুমার, মনোজ শর্মা, যুধিষ্ঠির ননিয়া, রাজেশ কুমার (নুনু শর্মার পুত্র), রাজেশ কুমার (মদন সিংহের পুত্র) এবং শ্রীকান্ত শর্মা-এছাড়াও গোহ আইনসভা থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রাজ্যের আওরঙ্গবাদ জেলার গোহ করাকট সংসদীয় আসনের অধীনে। ২০১৪ সালের ভোটে গোহের ২,83৮,১০১ জন ভোটারের মধ্যে প্রায় 54.13% ভোট দেওয়ার অধিকার ব্যবহার করেছেন exerc এই বিধানসভা আসনে সর্বাধিক percentage০.৩7 শতাংশ ভোট ছিল ২০০০ সালে, যখন ৮০.৩৫% পুরুষ এবং ৯০.৯6% মহিলা ভোট দিয়েছিলেন।

এবার গোহ বিধানসভা আসনে ২৩৮,০০০ যোগ্য ভোটার রয়েছেন, যার মধ্যে ১৪০,০০০ অর্থাত্ 47.32% পুরুষ এবং 156,000 বা 52.60% মহিলা ভোটার রয়েছে। এইচটি-র হিন্দি প্রকাশনা হিন্দুস্তানের মতে যাদব, মুসলিম, রাজপুত, ভূমিহার এবং পাসওয়ান ভোটাররা এই আসনের সর্বাধিক ভোটারদের মধ্যে রয়েছেন।

আসন্ন নির্বাচনটি বিজেপি এবং জেডি (ইউ) এর ক্ষমতাসীন জাতীয় গণতান্ত্রিক জোট এবং কংগ্রেস দল, আরজেডি, সিপিআই, সিপিএম এবং বিকাশিল ইনসান পার্টি (ভিআইপি) নিয়ে গঠিত বিরোধী মহাজোটের মধ্যে শক্ত লড়াই দেখতে পাচ্ছে। আরজেডি-র তেজশ্বী যাদব বিরোধী দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী। এনডিএর পূর্বের জোটের শরিক লোক জনশক্তি পার্টি (এলজেপি) আগামী নির্বাচনে এককভাবে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে

বিহারের 71টি assembly সিট বিধানসভা আসনে ভোটগ্রহণ হবে ২৮ অক্টোবর, দ্বিতীয় ও তৃতীয় দফার ভোটগ্রহণ যথাক্রমে ৩ নভেম্বর এবং ৭ November নভেম্বর অনুষ্ঠিত হবে। কোভিড -19 মহামারীর মধ্যে প্রথম নির্বাচনী মহড়ার ফলাফল 10 নভেম্বর ঘোষণা করা হবে।